কক্সবাজার, রোববার, ২৮ এপ্রিল ২০২৪

নাইক্ষ্যংছড়িতে আইসোলেশনে থাকা আবুছিদ্দিকের রিপোর্ট, করোনা নেগেটিভ

আমিনুল ইসলাম, নাইক্ষ্যংছড়ি::

করোনাভাইরাস পজিটিভ নিয়ে নাইক্ষ্যংছড়ি সদর হাসপাতালের আইসোলেশনে থাকা ৫৯ বছর বয়সী বৃদ্ধ আবু ছিদ্দিক দ্বিতীয় করোনা টেস্টে তাঁর শরীরে করোনাভাইরাসের উপস্থিতি মেলেনি।রিপোর্ট নেগেটিভ ওই রোগী সদর হাসপাতালের আইসোলেশনে এক সপ্তাহ ধরে অবস্থান করছিলেন। তবে করোনা পজিটিভ হলেও রোগীর শারীরিক অবস্থা ভাব ছিলো। কোন লক্ষ্মণ দেখা যায় নি।

গত বৃহস্পতিবার সকালে কক্সবাবাজার মেডিকেল কলেজে হাসপাতালের ল্যাবে পাঠানো হয় তার দ্বিতীয় বারের নমুনা।

আজ শুত্রবার দুপুর ২টায় এ রিপোর্টে করোনা নেগেটিভ পাওয়া গেছে বলে নিশ্চিত করেছেন নাইক্ষ্যংছড়ি সদর হাসপাতালের স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা (টিএস) ডা: আবু জাফর মো,ছলিম।

করোনা রোগী বৃদ্ধ আবু ছিদ্দিকের শরীরে করোনা পজেটিভ পাওয়া গেলেও তাকে আইসোলেশনে রেখে নিয়মিত চিকিৎসা দিয়ে আসছিলো চিকিৎকেরা

নিয়ম মাফিক তাঁর চিকিৎসা চালিয়ে আসচ্ছিলো কর্মরত চিকিৎসকেরা। এক সাপ্তাহর মাথায় দ্বিতীয়বারের মতো নমুনা সংগ্রহ পাঠানো রিপোর্ট নেগেটিভ আসে।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানান, বৃদ্ধ আবু ছিদ্দিকের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি ধরা পড়ার পর তার স্ত্রীসহ সংস্পর্শ ১০ ব্যক্তির নমুনা (সেম্পল) সংগ্রহ করে রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে সেই ১০ জনের নমুনার রিপোর্ট আসে নেগেটিভ।

করোনা আক্রান্ত আবু ছিদ্দিককে চিকিৎসা দেয়া সংস্পর্শে আসা চিকিৎসকসহ হাসপাতালের কর্মচারী সহ সাত ব্যক্তিকেও নমুনা (সেম্পল) টেস্টে করা হয়। তাদেরও করোনা নেগেটিভ আসে।
করোনা পজেটিভ বৃদ্ধ আবু ছিদ্দিককে নিয়ম মতো দ্বিতীয় বারের নমুনা সংগ্রহ করে পাঠানো হয় কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে।

সেখান থেকে দ্বিয়বারের রিপোর্ট আসে নেগেটিভ। নিয়ম অনুযায়ী আজ শুক্রবার তৃতীয় বারের মতো আর একটি নমুনা সংগ্রহ করে কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে পাঠানো হয়েছে।

সেই নমুনা টেস্ট রিপোর্টের উপর নির্ভর করবে রোগীকে ছাড়পত্র কখন দেয়া যাবে কি না।
এখনো নিশ্চিত বলা যাচ্ছেনা তৃতীয় টেস্টের রিপোর্ট না আসা পর্যন্ত। আগামিকালের রিপোট এর পর স্বাস্থ বিভাগের সিদ্ধান্ত মতে ব্যাবস্তা গ্রহন করাহবে।

পাঠকের মতামত: